Header Ads

টাটা ন্যানো গাড়ি র তথ্য।।।

টাটা ন্যানো জনগণের কাছে গাড়ির ব্যবহারকে ধাক্কা দেওয়ার জন্য ডিজাইন করা একটি দীর্ঘ লাইন বহনকারী ব্যয়বহুল “লোকের গাড়ি” অবিরত রেখেছে। এর মধ্যে অনেকগুলি গাড়ি সাফল্য পেয়েছে এবং উভয়কারের মালিকানাতে জ্বালানী তৈরি করেছে এবং অনেক ক্ষেত্রে জীবনযাত্রার মানও রয়েছে। যখন ন্যানো চালু করা হয়েছিল তখন এটি আসার গাড়িযুক্ত ছিল যে এটি ভারতকে বদলে দেবে, তবে 10 বছরে উত্পাদন বন্ধ হয়ে গেল মাত্র 300,000 বিক্রি করে। কীভাবে ভারতীয়দের মোটর সাইকেলগুলি থেকে একটি আরামদায়ক 4-আসনের গাড়িতে চালিত করার জন্য নকশা করা গাড়িটি ব্যর্থ হয়েছিল, এবং প্রবেশের স্তরের গাড়ীর জন্য টাটার ভবিষ্যতের কৌশল কী? এটি টাটা ন্যানো গল্প। & lt; সঙ্গীত & জিটি; টাটা দেড়শ বছরের পুরানো একটি ভারতীয় সংস্থা যা চা থেকে শুরু করে বাস পর্যন্ত সব কিছু তৈরি করে। ১৯৫৪ সালে যখন তারা ডেমলার-বেঞ্জের সাথে একটি যৌথ উদ্যোগে প্রবেশ করেছিল তখন তারা গাড়ি তৈরি শুরু করে। গাড়ি বিভাগটি ক্রমবর্ধমান অব্যাহত রেখেছে, প্রথম ভারতীয় নকশা করা এবং নির্মিত গাড়ি তৈরি করেছিল, ১৯৯৯ সালে ইন্ডিকা (আইটালিয়ান ডিজাইনের বাড়ির সামান্য সহায়তায়)। তারা ২০০৮ সালে জাগুয়ার ল্যান্ড রোভার কিনেছিল এবং ২০০৫ সালে তারা অটোরিকশা বা টুক-টুক চালানোর জন্য একটি হালকা ট্রাক তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। এগুলি ট্যাক্সি, হালকা ভ্যান এবং ব্যক্তিগত পরিবহণ হিসাবে ভারতের সর্বত্র ব্যবহৃত হয় তবে তিন চাকার ও ছাদযুক্ত মোটরসাইকেলের চেয়ে কিছুটা বেশি। টাটার নতুন এস এস ভারতে তৈরি জাপানি কেই-কার্মিক্রোভান্স নেবে। এসটি তাত্ক্ষণিকভাবে হিট হয়েছিল এবং টাটা সাশ্রয়ী মূল্যের গাড়িটির সাথে সাফল্যের প্রতিরূপ তৈরির বিষয়ে ভাবনা শুরু করে। ভারতে অনেক লোকের জন্য তাদের পরিবার একটি মোটরসাইকেলের পরিবহন করে এবং আপনি এতে কতটা ফিট রাখতে পারেন তা নিয়ে অনেকে সৃজনশীল হতে পারেন! ভারতীয় অর্থনীতি বছরের ধীরে ধীরে প্রবৃদ্ধির পরে টেক অফ শুরু করেছিল, যার অর্থ টো গাড়ি কেনার অর্থের সংখ্যক বেশি লোক। টাটা ভারতীয় সংস্থা মারুতির সহযোগিতায় নির্মিত সুজুকি অল্টোর উপর দৃ s়তার সাথে নজর রেখেছিল, এটি ছিল ভারতের সবচেয়ে বেশি বিক্রয়কেন্দ্র, ২০০৮ সালের মধ্যে এটি 1 এম এরও বেশি বিক্রি করবে। তারা বেশিরভাগ 25 থেকে 30 বছর বয়সী একটি তরুণ দলকে একত্রিত করেছিলেন এবং গিরেশ ওয়াগের নেতৃত্বে যারা এসিট্রাক তৈরি করেছেন এমন দলের নেতৃত্ব দিয়েছেন। তাদের দেওয়া হয়েছিল ৩ টি গোল। ন্যানো নামে ডাব করা গাড়িটি উত্পাদন করতে কম ব্যয় করতে হবে, এটি বর্তমান এবং আসন্ন বিধিবিধানের সাথে সামঞ্জস্য করতে হবে এবং এটি আক্রমণাত্মক জ্বালানী খরচ এবং পারফরম্যান্সের লক্ষ্যগুলি পূরণ করতে হবে। প্রাথমিক নকশাটি ইঞ্জিনের সাথে চতুষ্কোণের চেয়ে বেশি কিছু ছিল না; একটি গাড়ি তার প্রয়োজনীয় উপাদানগুলিতে সিদ্ধ হয়। বারগুলি দরজা প্রতিস্থাপন করেছিল এবং এতে বৃষ্টিপাতের বাইরে রাখার জন্য প্লাস্টিকের ফ্ল্যাপস্টো ছিল। তারা গাড়ীর সরলতার জন্য যারা পরিচালনা করেছেন তাদের কাছে ধারণাটি উপস্থাপন করেছিলেন। দলটিকে ড্রইংবোর্ডে ফিরে যেতে এবং গাড়ির অনুরূপ আরও কিছু তৈরি করতে বলা হয়েছিল। তবে স্টিলের দাম 4 বছরের তুলনায় দ্বিগুণ হওয়ার সাথে সাথে একটি সাশ্রয়ী মূল্যের গাড়ি তৈরি করা আগের চেয়ে চ্যালেঞ্জ হবে। তারা অবিচল ছিল এবং ইটালিয়ান ডিজাইনের বাড়ির সাহায্যে যেটি ইন্ডিকা স্টাইল করেছিল, 1950 এর ফিয়াট 500 এর চেয়ে সামান্য বিগগার একটি কমপ্যাক্ট চার সিটার তৈরি করেছিল, যার দ্বারা শ্রেণিবৃদ্ধ 4 মি (13 '1 ") বৃত্তটি পরিণত হয়েছিল। ফিয়াট ৫০০, এটি চতুর্থ স্বাচ্ছন্দ্যে বসেছিল, এমনকি foot পাদদেশিকেও সহজেই inুকতে এবং বের করতে সহায়তা করে।তালার চেয়ারম্যান - রতন টাটা নতুন গাড়িটি প্রেসে নিয়ে এসেছিল। এটির জন্য যখন কত দাম পড়তে হচ্ছে, তখন তিনি একটি চিত্র বের করলেন - ১ লাখ .এক লক্ষটি ১০,০০,০০০ রুপি বা প্রায় ১,৩০০ ডলার ($ ২,৫০০ মার্কিন ডলার, € ১,7০০, $ ২,৯০০ এডিডি) That's এটি দুর্দান্ত সাউন্ডবাইট এবং একটি দুর্দান্ত শিরোনাম তৈরি করেছে, তাই প্রেসটি এটি নিয়ে চলেছে, এবং ন্যানো দ্রুত ১ লাখ গাড়ি হিসাবে চিহ্নিত হবে ted নতুন গাড়িটি ছিল অত্যন্ত আক্রমণাত্মক দাম। এটিকে পিছনে হাঁটার পরিবর্তে টাটা দামকে চ্যালেঞ্জ হিসাবে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে they তারা কি সত্যিই 1 লক্ষ গাড়ি তৈরি করতে পারে? টাটা নির্বাহী যেমন গাড়িটি বিচ্ছিন্ন হওয়ার পরে বলেছিলেন - "আপনি যদি নতুনত্ব আনতে চান, একটি সাহসী চ্যালেঞ্জ নিন, একটি জনসমক্ষে ঘোষণা করুন এবং এটি হবে ”"। এগুলি দুর্দান্ত শব্দ, তবে "এটি ঘটবে" ইচ্ছাকৃত চিন্তাভাবনা। অ্যানিডিয়া থাকা এবং একটি সফল পণ্য নির্বাহের মধ্যে অনেকগুলি পদক্ষেপ রয়েছে। কারও কাছে তাকে গুগলগ্লাস, থ্রিডি টিভি বা উইন্ডোজ ভিস্তার কথা বলা উচিত ছিল! সংস্থা জানত যে তারা ব্যয় কাটা নিয়ে আগ্রাসী হতে হবে। দেহটি নকশাকৃত করার পরে এটি পুনরায় কাজ করা হয়েছিল যাতে फाস্টনারের সংখ্যা হ্রাস পায়। এই ওজন হ্রাস, সরলীকৃত নির্মাণ এবং উত্পাদন ব্যয় হ্রাস। বেস মডেলটিতে কেবলমাত্র 4 বা 5 এর পরিবর্তে প্রতিটি চাকাতে কেবল একটি ডোরমিরার, একটি দরজা লক, একটি ওয়াইপার ব্লেড, 3 টি আলগা বাদাম থাকবে এবং কোনও জ্বালানী ফিলার ক্যাপ থাকবে না - আপনাকে পূরণ করার জন্য বোনেট খুলতে হয়েছিল, সমস্ত কিছু পরে প্রত্যেকের জন্য গাড়ী সরবরাহ করা যায়। এটিতে পাওয়ার লকগুলিও ছিল না, যদিও 2CV সম্পর্কে জ্যাস্পার ক্যারোট রসিকতার উদ্ধৃতি দিয়েছিল, আপনি চালকের আসন থেকে সমস্ত দরজায় পৌঁছাতে পারছেন না তাতে কিছু যায় আসে না! ইঞ্জিনটিও ছিল ন্যূনতম। দলটি একটি অফ-শেল্ফ ইঞ্জিন কিনতে চেয়েছিল, কিন্তু তাদের প্রয়োজনীয়তা কেউ মেটেনি, তাই তারা তাদের নিজস্ব তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। ওজন বাঁচাতে এটিকে অ্যালুমিনিয়াম থেকে তৈরি করা হয়েছিল, এটি 600 কেজি (1,300 পাউন্ড) এর চেয়ে কম তৈরি করে। প্রাথমিক 2 সিলিন্ডার 540 সিসি ইঞ্জিনটির অভাবশক্তি ছিল, তাই ক্ষমতা একবারে নয় বরং দু'বার 624 সিসি বৃদ্ধি করা হয়েছিল, 35hp (26 কিলোওয়াট) উত্পাদন করে এবং গাড়ীটিকে উচ্চ গতি 65mph (105 কিমি / ঘন্টা) এবং দুর্দান্ত জ্বালানী অর্থনীতি দিয়ে দেয়। চাকাগুলি দেখতে খুব ছোট লাগছিল তবে 30 সেমি (12 ") এ সেগুলি একই আকারের ছিল আগের মারুতি সুজুকির, ডাব্লু

No comments

Powered by Blogger.